ঝলসে দেওয়া চোখে কাতরাচ্ছে বানরটি

মৌলভীবাজার প্রতিনিধি: খাবারের সন্ধানে আসা একটি বৃদ্ধ বাদামী রংয়ের বানরের চোখ ঝলসে দেওয়া হয়েছে। গত চারদিন ধরে কেবল যন্ত্রণায় কাতরাচ্ছে বানরটি।

ঘটনাটি ঘটেছে শুক্রবার শ্রীমঙ্গল উপজেলার সাতগাঁও রেলস্টেশনে। বর্তমানে বানরটি শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বণ্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের তত্ত্বাবধানে রয়েছে। অ্যাম্বুলেন্সে করে মঙ্গলবার দুপুরে মৌলভীবাজার চক্ষু হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসা হয় বানরটিকে।

এ সময় বাংলাদেশ বণ্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, ধারণা করা হচ্ছে খাবারের খোঁজে বানরটি আশপাশের পাহাড় থেকে রেলস্টেশনে এসেছিল। তখন কে বা কারা বানরের চোখে গরম জল বা কোনো প্রকার দাহ্য পদার্থ ছুড়ে মেরেছিল। ঘটনার খবর পেয়ে মুমূর্ষু অবস্থায় বানরটিকে উদ্ধার করে শ্রীমঙ্গল প্রাণিসম্পদ অফিসে নিয়ে যাওয়া হয়। সেখানে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গৌরাঙ্গ বসাক চোখ পরীক্ষার পর বানরটিকে সেবাযত্নের জন্য বাংলাদেশ বণ্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে নিয়ে আসা হয়।

তিনি আরও জানান, গত চারদিন ধরে বানরটিকে প্রয়োজনীয় সেবাযত্নের পাশাপাশি কলা, আপেল, আঙুরসহ ফলমূল খাওয়ানো হয়। এরপর মঙ্গলবার মৌলভীবাজার চক্ষু হাসপাতালে নিয়ে আসলে ডা. শাহ আমিনুল ইসলাম পরীক্ষা-নিরীক্ষা করে প্রয়োজনীয় ওষুধপত্র দেন। আরও কয়েকদিন সেবা যত্নের পর বানরটিকে বনে ছেড়ে দেওয়া হবে বলেও জানান সজল দেব।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *