নবীগঞ্জে গ্যাসের দাবিতে কর্মসুচী আসছে

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জ জেলার নবীগঞ্জের দীঘলবাকে অবস্থিত এশিয়ার বৃহত্তম বিবিয়ানা গ্যাস কুপ থেকে ঘরে ঘরে গ্যাসের দাবীতে ফুসে উঠেছে ইউনিয়নবাসী। এক দফা দাবী নিয়ে দীঘলবাক ইউনিয়নবাসী ঐক্য বদ্ধ ভাবে আন্দোলন নিয়ে রাজপথে আন্দোলনের ঘোষনা দিয়েছেন। এ ব্যাপারে গঠিত হয়েছে বিবিয়ানা নাগরিক সমাজ। গতকাল সোমবার বিকালে উপজেলার দীঘলবাক ইউনিয়নের কামারগাঁও সাইন বোর্ড বাজারে বিবিয়ানা নাগরিক সমাজের উদ্যোগে বিশাল জনসমাবেশ অনুষ্টিত হয়েছে।

নাগরিক সমাজের সভাপতি ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোলাম হোসেনের সভাপতিত্বে এবং সদস্য সচিব ও ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল বারিক রনি ও সুজাত মিয়া চৌধুরীর পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ছালিক মিয়া। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিবিয়ানায় গ্যাস বাস্তবায়ন কমিটির সভাপতি এডভোকেট শাহাজান সিরাজ,নুরগাওঁ মাদ্রাসার প্রিন্সিপাল মাওঃ হোসাইন আহমদ নুরী ও সমাজ সেবক আনকার খান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট সাহিত্যিক ও আওয়ামীলীগ নেত্রী নীলোফা ইসলাম,ফজলুর রহমান চৌধুরী,গোলজার মিয়া,আমিনুল হক শামীম,শিক্ষক ফখরুল ইসলাম,তজমূল হক,যুবনেতা শাহীন আহমদ,প্রবাসী বাবলু চৌধুরী,ছাত্রলীগ সভাপতি সাজু আহমদ প্রমূখ।

সমাবেশে বক্তাগণ বলেন, এশিয়ার বৃহত্তম গ্যাস কুপ দীঘলবাক ইউনিয়নে অবস্থিত। এখান থেকে জাতীয় গ্রেডে গ্যাস সরবরাহ করা হয়। কিন্ত ওই অঞ্চলের মানুষ গ্যাস ব্যবহার থেকে বঞ্চিত। সরকারের এই বৈরী আচরন মেনে নেয়া যায় না। তারা আরো বলেন,দীর্ঘদিন যাবৎ দীঘলবাকের ঘরে ঘরে গ্যাস সরবরাহের দাবী জানালেও সরকার ও কর্তৃপক্ষ এ দাবীর প্রতি উদাসিন। তাই এলাকাবাসীর ন্যায্য দাবী না মানা পর্যন্ত ইউনিয়ন বাসী ঘরে ফিরে যাবে না। প্রয়োজনে কঠোর কর্মসূচী দেয়া হবে। নাগরিক সমাজের নেতৃবৃন্দ জানান, আগামী ১৬ নভেম্বর সাংবাদিক সম্মেলনের মাধ্যমে গ্যাসের দাবীতে পরবর্তী কর্মসুচী জানানো হবে। কোন কোন দাবী নিয়ে কি কর্মসুচী থাকতে পারে প্রশ্নের জবাবে তারা বলেন, আর কোন দাবী বা বক্তব্য নয় এক দফা,এক দাবী দীঘলবাক ইউনিয়নের ঘরে ঘরে গ্যাস চাই। এবং দাবী না মানা পর্যন্ত মানববন্ধন,অবরোধসহ কঠোর কর্র্মসুচী দেয়া হবে। এবং এ সব কর্মসুচী বাস্তবায়নের জন্য দলমতের উর্ধে উঠে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করবে। প্রয়োজনে হাতে ঝাড়– নিয়ে মহিলারাও রাজপথে নেমে আসতে কুন্ঠাবোধ করবো না।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *