২৪দিন ধরে বাল্লা ট্রেন বন্ধ, যাত্রীদের দূর্ভোগ

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি :পরিচালক(গার্ড) না থাকায় ২৪দিন যাবৎ ঐতিহ্যবাহী “বাল্লা লোকাল” ট্রেন ভৈরব-শায়েস্তাগঞ্জ পর্যন্ত রেল যোগাযোগ বন্ধ থাকায় যাত্রীদের দূর্ভোগ পোহাতে হচ্ছে। শায়েস্তাগঞ্জ রেলওয়ে ষ্টেশন মাষ্টার জাহাঙ্গীর আলম এ প্রতিনিধিকে জানান, বাংলাদেশ রেলওয়ে জনবল সংকটের কারণে রেলের পরিচালক (গার্ড) না থাকায় গত ২১ অক্টোবর থেকে ভৈরব-শায়েস্তাগঞ্জ পর্যন্ত প্রাচীন ঐতিহ্যবাহী “বাল্লা লোকাল” ট্রেন বন্ধ থাকায় প্রত্যেক ষ্টেশনের শত শত যাত্রী বিপাকে পড়েছে।

বাল্লা ট্রেনে প্রতিদিন যাত্রী ও মালামাল বহন হচ্ছে। এতে ট্রেন বন্ধ হয়ে যাওয়ায় সরকারের প্রচুর আয় থেকে বঞ্চিত হচ্ছে। ষ্টেশনের কম্পিউটার অপারেটর কাউসার আহম্মেদ এ প্রতিনিধিকে জানান, প্রাচীন ঐতিহ্যবাহী “বাল্লা লোকাল” ট্রেন শায়েস্তাগঞ্জ-হবিগঞ্জ বাজার পর্যন্ত চলাচল করত। শায়েস্তাগঞ্জ থেকে হবিগঞ্জ বাজার রেল পথ প্রত্যাহার হওয়ায়, শায়েস্তাগঞ্জ থেকে বাল্লা পর্যন্ত রেলপথে ট্রেন চলাচল বন্ধ থাকায় পরিত্যক্ত অবস্থায় রেলের সিক, স্লিপার চুরি হওয়ায় এবং শতশত একর রেলের ভূমি বেদখল হচ্ছে।

সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষ পুনরায় পরিত্যক্ত রেল পথ চালুর উদ্দ্যোগ নিলে উক্ত এলাকার যাত্রী সাধারণ ও চাবাগানের মালমাল পরিবহনে যারপরনাই উপকৃত হবে। এক সময় বাল্লা থেকে শায়েস্তাগঞ্জ পর্যন্ত ট্রেনের প্রচুর আয় হয়েছে। কিন্তু শায়েস্তাগঞ্জ-বাল্লা পর্যন্ত ট্রেন চলাচল না করায় এই ট্রেনটি শায়েস্তাগঞ্জ থেকে ভৈরব পর্যন্ত চলাচল অব্যাহত আছে। শায়েস্তাগঞ্জ সহ জেলার বানিয়াচং, আজমেরিগঞ্জ, লাখাই, নবীগঞ্জ, বাহুবল ৫টি উপজেলার জন সাধারণের দাবী শায়েস্তাগঞ্জ থেকে বাল্লা রেল পথ মেরামত ও জনবল বৃদ্ধিকরা হোক।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *