জামালগঞ্জে ওপেন হাউস ডে অনুষ্ঠিত

জামালগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি:  ‘নিরাপত্তা, শৃংঙ্খলা, প্রগতি’ এই স্লোগান কে সামনে রেখে, গণমুখী পুলিশ ব্যবস্থা নিশ্চিত করতে সুনামগঞ্জের জামালগঞ্জে পুলিশের ওপেন হাউস ডে অনুষ্ঠিত হয়েছে। জনগণ তাদের সেবা পেতে, পুলিশের সাথে জনগনের সেতুবন্ধন স্থাপন ও সুনামগঞ্জ জেলার আইন শৃংখলার পরিবেশ সুষ্ঠু রাখতে সমাজের সকল শ্রেণী-পেশার মানুষের সহযোগীতা চাইলেন জেলা পুলিশ সুপার মোঃ হারুন-অর-রশিদ।

তিনি বলেন, পুলিশই জনতা-জনতাই পুলিশ। আইন শৃংখলা রক্ষায় দেশের জনগণের সক্রিয় ভুমিকা না থাকলে পুলিশের একার পক্ষে অপরাধ দমন খুবই অসাধ্য হয়ে পড়ে। সে জন্যই ন্যায় সংঙ্গত সকল কাজেই জনগনকে সক্রিয় থাকার আহবান জানান।

তিনি বলেন, জেলার সকল উপজেলা পর্যায়ে আইন-শৃংখলা পরিস্থিতি সাভাবিক রাখতে পুলিশের পাশা-পাশি জনগনের অনেক দাযিত্ব-কর্তব্য রয়েছে। বৃটিশ ও পাকিস্থান আমলে পুলিশ জনতার দুরত্ব ছিল অনেক।

স্বাধীনতার পর জনগন ও পুলিশের দুরত্ব ধীরে-ধীরে অনেকটা কমে এ পর্যায়ে খুবই কাছা-কাছি চলে এসেছে। কিন্তু বর্তমানে পুলিশ-জনতা মিলে মিশে দেশের আইন শৃংঙ্খলা স্বাভাবিক রাখার চেষ্টা করছে। হাওর বেষ্টিত সুনামগঞ্জের আইন শৃংঙ্খলা পরিস্থিতি সাভাবিক রাখতে যার-যার অবস্থান থেকে আইন শৃংঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগীতা করার আহবান জানান তিনি।

মঙ্গলবার বেলা ১১ টায় জামালগঞ্জ থানা পুলিশ’র আয়োজনে থানা প্রাঙ্গনে জামালগঞ্জ থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোঃ আতিকুর রহমান’র সভাপতিতে পুলিশের ওপেন হাউজ ডে অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এস.আই মোসলেহ উদ্দিন’র উপস্থাপনায় অনুষ্টিত “ওপেন হাউজ ডে” তে আগত ব্যক্তিদের মাঝে বক্তব্য রাখেন, সাচনাবাজার ইউপি চেয়ারম্যান রেজাউর করিম শামীম, ফেনার বাঁক ইউনিয়ন চেয়ারম্যান মতিউর রহমান, ভীমখালী ইউপি চেয়ারম্যান আঃ মন্নান তালুকদার, আ’লীগ সভাপতি হাজী মোহাম্মদ আলী, সেক্রেটারী এম.নবী হোসেন, সাবেক চেয়ারম্যান (বিএনপি) তাজউদ্দিন, সাবেক চেয়ারম্যান করুনা সিন্ধু তাং, স্থানীয় প্রেসক্লাব সভাপতি অঞ্জন পরকায়স্থ, সিনিয়র সহ-সভাপতি তৌহিদ চৌধুরী প্রদীপ, সহ-সভাপতি আঃ আহাদ, গোলাম রব্বানী আফিন্দী, জাহাঙ্গীর আলম, রাজু আফিন্দী, সুকেশ, তুতা মিয়া, আলমগীর প্রমুখ।

বক্তারা হাওরপারের আইন শৃংখলার পরিবেশ সুষ্ঠু রাখতে ফেনারবাঁক ইউনিয়নের গজারিয়া বাজারে ও বেহেলীতে পুলিশ ফাঁড়ি বা ষ্টেশন স্থাপনের জন্য আহবান জানান।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *