চুনারুঘাটে রফিক হত্যা মামলা….

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের চুনারুঘাটের চান্দপুর গ্রামের রফিক হত্যা মামলার ৪ আসামী জেল হাজতে এবং অন্যান্যরা পালিয়ে থাকার সুযোগে নিহতের আত্বীয়স্বজনের বিরোদ্ধে আসামীদের বাড়িঘরের মালামাল লুটপাঠের অভিযোগ উঠেছে। বাদীপক্ষের লোকজন গরু, কাঠ-গাছ, ঘরে ধান, চাল, আসবাবপত্র, হান্ডিপাতিল ,নগদ টাকা ও স্বর্ণালংকারসহ ১০ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে গেছে বলে আসামীপক্ষের লোকজন চুনারুঘাট থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, গত ১১ অক্টোবর চুনারুঘাট উপজেলার চান্দপুর বস্তি গ্রামের আমির হোসেন গং ও আব্বাস মিয়া গং এর মধ্যে পুর্ব বিরোধের জের ধরে সংঘর্ষে মৃত মোশারফ মিয়ার ছেলে রফিক মিয়া নিহত হয়। এঘটনায় নিহতের ভাই বাদী হয়ে চুনারুঘাট থানায় ১১ জনের নামে হত্যা মামলা দায়ের করলে পুলিশ ঐ দিনই ৪ জনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে। ঘটনার পর থেকে অন্যান্য আসামীরা পালিয়ে যায়। এ সুযোগে নিহত রফিকের আত্বীয় স্বজন ঐদিন রাতেই আসামীর বাড়িঘরের মালামাল লুট করে নিয়ে যায়। অভিযোগে বলা হয়, ৮ ভরি স্বর্ণালংকার, পালং, সুকেচ, ড্রেসিং টেবিল, সোফ সেট, আলনা,লেপ তোষকসহ ঘরে আন্ডিপাতিল, ঘরে থাকা ৬০ ঘনফুট চিরাই কাঠ লুট করে নিয়ে যায়। পরবর্তীতে আসামীপক্ষের ৪টি গরু বর্গাদারের কাছ থেকে নিয়ে বিক্রি করে দেয়। এছাড়া বাড়িতে থাকা বেশ কয়েকটি বিভিন্ন প্রজাতির গাছ কেটেও বিক্রি করে দেয়। সর্বশেষ রবিবার রাতে আসামীপক্ষের ঘরটিও ভেঙ্গে দেয় নিহতের আত্বীয়স্বজনরা। এঘটনায় এলাকার মানুষের মধ্যেও ক্ষোভ দেখা দেয়। এঘটনার পর চুনারুঘাট থানার ওসি অমুল্য কুমার চৌধুরী ও মামলার বাদী এসআই হারুনুর রশিদ সোমবার ঘটনাস্থল পরির্দশন করে সত্যতা পান। এ ব্যাপারে তদন্তকারী কর্মকর্তা হারুনুর রশিদ মালামাল লুঠের সত্যতা স্বীকার করে জানান, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। কেউ আইন হাতে তুলে নিলে তাদের বিরোদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

এদিকে আসামীপক্ষের লোকজন পালিয়ে বেড়ানোর কারণে বার বার তাদের সহায় সম্পদ লুট করে নিলেও সঠিক সময়ে এসে থানায় জানাতে পারেনি। ফলে তাদের মালামাল রক্ষা করা সম্ভব হয়নি। এ ব্যাপারে রাবেয়া খাতুন বাদী হয়ে চুনারুঘাট থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। তিনি তাদের লুটকরা মালামাল উদ্ধারের দাবী জানিয়েছেন।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *