১৫০ বছর পূর্তি উপলক্ষে কলকাতায় অনুষ্ঠিত আচার্য মেমোরিয়াল ট্রফি টুর্নামেন্টে টানা দুটি হাফসেঞ্চুরি করেছিলেন নাসির হোসেন।

ক্রীড়া প্রতিবেদক
ইডেন গার্ডেনসের ১৫০ বছর পূর্তি উপলক্ষে কলকাতায় অনুষ্ঠিত আচার্য মেমোরিয়াল ট্রফি টুর্নামেন্টে টানা দুটি হাফসেঞ্চুরি করেছিলেন নাসির হোসেন। কিন্তু অপ্রত্যাশিতভাবে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুটি ওয়ানডেতে বাংলাদেশ দল থেকে বাদ পড়েছেন তিনি। আগে টেস্টেও ফর্মহীনতার কারণে বাংলাদেশ দলে জায়গা হয়নি তার। টানা দল থেকে বাদ পড়ায় হয়তো ক্ষোভ জমে ছিল নাসিরের। সেই ক্ষোভের প্রতিফলন হিসেবে গতকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে একটি হাফসেঞ্চুরির ইনিংস খেলেছেন নাসির। ৬২ বলে তার ৬১ রানের ইনিংসটি তেমন উপভোগ্য না হলেও রানে যে আছেন তিনি, তা দেখিয়ে দিয়েছেন। নাসিরের ব্যাটিং নৈপুণ্যে বিসিবি একাদশও ৮৮ রানের ব্যবধানে বড় জয় পেয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে। নাসিরের হাফসেঞ্চুরি, শামসুরের ৪৯, শুভাগত হোমের ৪০, আবুল হাসানের ৩৩ ও সাব্বির রহমানের ২২ রানের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে সব কটি উইকেট হারিয়ে ২৮২ রানের দারুণ এক স্কোর গড়ে বিসিবি একাদশ। জবাবে ৪৫.৩ ওভারে ১৯৪ রানে অলআউট হয়ে যায় জিম্বাবুইয়ানরা।
আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বিসিবি একাদশের। দলীয় ২১ রানেই ভেঙে যায় ওপেনিং জুটি। ব্যক্তিগত ১৩ রানে ওপেনার এনামুল হক বিজয় এলবিডব্লিউর ফাঁদে পড়েন। পরে দলীয় ৫১ রানের মধ্যে আরও দুই উইকেটের পতন ঘটে বিসিবি একাদশের। তবে চতুর্থ উইকেটে শামসুর ও সাব্বির ৬০ রানের জুটি গড়ে দলীয় স্কোর বড় করেন। শামসুর ৫টি চারে ৪৯ ও সাব্বির ৩টি চারের সাহায্যে ২২ রান করে আউট হলে আবারও বিপদে প

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *