চুনারুঘাটে হজ্ব বিষয়ক সেমিনার

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের চুনারুঘাটে আশরাফ ট্র্যাভেলস এর উদ্যোগে হজ্ব ও  ওমরা বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেল ৫টায় চুনারুঘাট মধ্য বাজারে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৌদি আরবের পবিত্র মক্কার দক্ষিন এশিয়ার হজ্ব বিষয়ক মুয়াল্লেম ফোয়াদ আব্দুর রহমান আল কাতিব্। শায়খুল হাদিস আল্লামা তোফাজ্জল হকের সভাপতিত্বে ও চুনারুঘাট জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ আলীর পরিচালনায় অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথি ছিলেন ডাঃ আহমদ ফুয়াদ মোহাম্মদ আমীন কাতিব, চ্যালেঞ্জার ট্রেভেলস এর স্বত্বাধিকারী সৈয়দ গোলাম সারওয়ার, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, ভাইস চেয়ারম্যান লুৎফুর রহমান মহালদার, সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হুসাইন আলী রাজন। এতে আলোচনা করেন ন্যাশনাল ওভারসিজ এর স্বত্বাধিকারী আমিনুর রশিদ বরুন, আলহাজ্ব মনির হোসাইন, মোহাম্মদ মুশফিকুর রহমান, আশরাফ ট্র্যাভেলস এর স্বত্বাধিকারী আলহাজ্ব আতাহার আলী, মাওলানা হারুনুর রশিদ ও মনির উদ্দিন।
সেমিনারে প্রধান অতিথি মুয়াল্লেম ফোয়াদ আব্দুর রহমান আল কাতিব বলেন, চ্যালেঞ্জার ট্র্যাভেলস মালিক গোলাম সারওয়ার ও আশরাফ ট্র্যাভেলস এর মালিক আলহাজ্ব আতাহার আলী দীর্ঘদিন ধরে চুনারুঘাট তথা হবিগঞ্জসহ সারাদেশের হাজীদের নিয়ে অত্যেন্ত সততার সাথে হজ্ব করে আসছেন। তাদের কাছে আমি কোন দিন ফাকিঁ কিংবা অসসতার চিহ্ন দেখিনি। আমি তাদের আচার আচরণের মাধ্যমে বাংলাদেশকে ছিনতে পেরেছি। তাদের উপর আস্থা রেখেই আমি প্রথম বাংলাদেশে আসি। তিনি বলেন, আমি ৫০/৫৫ বছর ধরে হাজীদের খেতদত করে আসছি।  বাকী জীবণ আমার পছন্দের বাংলাদেশী হাজীদের সেবা করে যেতে যাই। আপনারা যারা হজ্বে যাবেন, আতাহার আলীর মাধ্যমে চ্যালেঞ্জারের সহযোগিতায় যাবেন। শান্তিপুর্ণ ভাবে হজ্ব করে আসতে পারবেন। সভাপতি শায়খুল হাদিস আল্লামা তফাজ্জুল হকের মোনাজাতের মাধ্যমে সেমিনারের সমাপ্তি ঘটে।
বিকেলে তিনি তার সহযোগিদের নিয়ে চান্দপুর চা বাগান ও সাতছড়ি জাতীয় উদ্যান পরিদর্শন করে মুগ্ধ হন। এজন্য তিনি চা শ্রমিকসহ বাংলাদেশীকে ধন্যবাদ জানান।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *