কোন ভাতাই পাননি ৮০বছরের বৃদ্ধা

রহমত আলী, হবিগঞ্জ:

আশি বছর বয়সের বৃদ্ধা সৈয়দা আজিজা খাতুন বিধবা, পঙ্গু অথবা বয়স্ক ভাতার মধ্যে তিনি কোনটাই পাননি। অসহনীয় বয়সের ভার আর পঙ্গুত্ব জীবন নিয়ে তার পরও দু’মুঠো ভাতের দাবীতে লাঠির ভরে হাতে থালা নিয়ে খুরিয়ে হেটে দ্বারে দ্বারে ভিক্ষা করছেন।

বুধবার প্রতিবন্ধি দিবস শুনে সাহায্যের আশায় লাঠি ভর দিয়ে সকাল ৯টায়  তিনি ছুটে আসেন সমাজ সেবা অফিসের খোঁজে হবিগঞ্জ সদর উপজেলা পরিষদে। দুপুর গড়িয়ে বেলা ২টা বাঁজার পর কারও কাছ থেকে কিছুই পাননি আজিজা।

আজিজা জানান, উনছি টেকা দিব এরলাগি আইছি। বেইল হইছে অনেক ইকানে আমারে কেউ জিগাইলওনা। চেরমন-নেম্বররে অনেকবার জানাইছি কিছুই দেয় নাই এমনটি বলতে বলতে পঙ্গু আজিজা মাটিতে বসে পরলেন।

সদর উপজেলার লস্করপুর ইউনিয়নের ডেমেস্বর গ্রামের মৃত দেওয়ান মকবুল মিয়ার স্ত্রী আজিজা। স্বাধীনতার পর তার স্বমী মারাযান। স্বামীর এক কন্ড ভিটে ছাড়া সহায় সম্বল বলতে তার কিছুই নাই। তার বাম পাটি পঙ্গু হওয়ায় লাঠি নিয়ে খুঁরিয়ে হাটতে হয়।

ভিক্ষা করে যা কিছু মিলে তা দিয়েই জীবন চলে। বয়স্ক, বিধবা এবং পঙ্গু ভাতর স্থানীয় চেয়ারম্যা, মেম্বারদের কাছে বহুবার আবেদন করে কোন ফল হয়নি। বিধাব পঙ্গু আজিজা খাতুন মাবেতর জীবন নিয়ে শুধু অন্ধকার দেখছেন।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *