হবিগঞ্জে সিএনজি শ্রমিকদের সড়ক অবরোধ

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জ-বানিয়াচঙ্গ সড়কের উমেদনগরে সিএনজি অটোরিক্সা স্ট্যান্ডের ম্যানেজারকে আটক ও সিএনজি অটোরিক্সা ভাংচুরের প্রতিবাদে সিএনজি শ্রমিকরা ৩ ঘন্টা সড়ক অবরোধ করে রাখে। এতে সাধারণ যাত্রীদের বেশ দুর্ভোগ পোহাতে হয়েছে।
স্থানীয় সূত্র জানায়, সোমবার বেলা ১১টার দিকে হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলাম সরকারি কাজে গাড়ি নিয়ে বানিয়াচঙ্গ যাচ্ছিলেন। পথে উমেদনগর এলাকায় রাস্তার উপর দাঁড়িয়ে থাকা কয়েকটি সিএনজি অটোরিক্সা সরিয়ে দেন তিনি। এ সময় তার নেতৃত্বে সদর থানার কিছু পুলিশ সদস্য কয়েকটি সিএনজি অটোরিক্সা ভাংচুর করে বলে অভিযোগ করেন শ্রমিকরা। এ নিয়ে শ্রমিকদের সাথে পুলিশের তর্কবিতর্ক হয়। এক পর্যায়ে পুলিশ সিএনজি অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের ম্যানেজার হাবিবুর রহমানকে আটক করে থানায় নিয়ে যায়। সেই সাথে পুলিশের এলোপাতাড়ি লাঠিচার্জে হবিগঞ্জ-সুজাতপুর সড়কের কামড়াপুর এলাকার কয়েকটি সিএনজি অটোরিক্সা ভাংচুর হয়। এতে উত্তেজিত হয়ে শ্রমিকরা হবিগঞ্জ-সুজাতপুর, হবিগঞ্জ-বানিয়াচঙ্গ ও হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কে সিএনজি অটোরিক্সা চলাচল বন্ধ করে দিয়ে প্রায় ৩ ঘন্টা রাস্তা অবরোধ করে রাখে। এতে ৩টি সড়কে সকল পরিবহন চলাচল বন্ধ হয়ে যায়।
উমেদনগরে হবিগঞ্জ-বানিয়াচঙ্গ সড়কের সিএনজি অটোরিক্সা কাউন্টারের ম্যানেজার হাবিবুর রহমান জানান, অকারণে পুলিশ আমাদের ২০/৩০টি সিএনজি অটোরিক্সার গ্লাস ভাংচুর করেছে। এতে আমাদের প্রায় ১ লাখ টাকা ক্ষতি হয়েছে। এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার শহিদুল ইসলাম জানান, উল্লেখিত স্থানে দীর্ঘদিন ধরে অবৈধভাবে স্ট্যান্ড দিয়ে রাস্তায় সিএনজি অটোরিক্সা রাখা হচ্ছে। এতে করে প্রায় সময় ওই এলাকায় যানজট সৃষ্টি হচ্ছে। ইতিপূর্বে কয়েকবার তাদেরকে রাস্তায় সিএনজি অটোরিক্সা না রাখার নির্দেশ দেয়া হলেও শ্রমিকরা তাদের ইচ্ছামতো রাস্তা দখল করে সিএনজি অটোরিক্সা রাখছে। সোমবার এ সড়ক দিয়ে যাবার পথে এ দৃশ্য দেখে আমি রাস্তা থেকে সিএনজি সরিয়ে দেই। এ সময় বিশৃংখলা সৃষ্টি করলে পুলিশ ম্যানেজারকে আটক করে। পুলিশ কোন সিএনজি অটোরিক্সা ভাংচুর করেনি।
এদিকে রাস্তা অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে যান হবিগঞ্জ সদর থানার ওসি নাজিম উদ্দিন। তিনি জেলা সিএনজি অটোরিক্সা মালিক সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সহ-সভাপতি পৌরসভার প্যানেল মেয়র আবুল হাসিম, প্রচার সম্পাদক শরীফ চৌধুরীসহ শ্রমিকদের সাথে আলাপ করেন এবং সিএনজি অটোরিক্সা সমিতির সভাপতি মোতাচ্ছিরুল ইসলামের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে আগামী ২৪ ঘন্টার মধ্যে বিষয়টি সমাধানের আশ্বাস দিয়ে শ্রমিকদের অরবোধ প্রত্যাহার করান। জেলা সিএনজি মালিক সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জানান, ভাংচুরের ঘটনার জন্য সদর থানার ওসি দুঃখ প্রকাশ করেছেন। সেই সাথে ক্ষতিপূরণ দেয়ার আশ্বাস দেয়ায় আমরা আমাদের অবরোধ প্রত্যাহার করি।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *