হবিগঞ্জ-বানিয়াচঙ্গ সড়কে গণডাকাতি

হবিগঞ্জ-বানিয়াচঙ্গ সড়কে যানবাহনে গণডাকাতি এবং লাখাই উপজেলার করাব গ্রামে সাবেক মেম্বারের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে।

বানিয়াচঙ্গ থেকে আমাদের রিপোর্টার জানান, সোমবার দিবাগত রাত ৩টার দিকে হবিগঞ্জ-বানিয়াচঙ্গ সড়কের কালারডোবা ব্রিজের কাছে রাস্তার উপর ডিঙ্গি নৌকা রেখে ব্যারিকেড সৃষ্টি করে ডাকাতদল। ওই সময় এ সড়ক দিয়ে চলাচলকারী সিএনজি অটোরিক্সা, ইমা, মাইক্রোবাস, প্রাইভেটকার, ট্রাক ও ম্যাক্সিসহ ১৫টি গাড়ি আটকিয়ে ঘন্টাব্যাপি লুটতরাজ চালায় ডাকাতরা। ডাকাতিকালে ডাকাতরা রশি দিয়ে যাত্রীদের বেঁধে রাস্তার পাশে মাটিতে শুইয়ে রাখে। ডাকাতরা কয়েকজন যাত্রীকে বেধড়ক পিটিয়েছে। কয়েকটি পিকআপ ও গাড়ির গ্লাস ভেঙ্গেছে ডাকাতরা। এক পর্যায়ে হবিগঞ্জ থেকে ছেড়ে আসা একটি ট্রাকের চালক দূর থেকে আঁচ করেন ওই স্পটে ডাকাতি চলছে। তিনি তাৎক্ষণিক বানিয়াচঙ্গ থানার ওসি লিয়াকত আলীকে মোবাইল ফোনে ঘটনাটি জানান। ডাকাতির স্পট হবিগঞ্জের কাছাকাছি হওয়ায় বানিয়াচঙ্গ থানার ওসি হবিগঞ্জ সদর থানা পুলিশকে জানান। পরে সদর থানা পুলিশ ঘটনাস্থলে গেলে ডাকাতরা হাওরের দিকে পালিয়ে যায়।

অপরদিকে, সোমবার দিবাগত গভীর রাতে করাব গ্রামে সাবেক ইউপি মেম্বার মহিবুর মিয়ার বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতরা বারান্দার গ্রিলের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে মহিবুরের ১০ম শ্রেণী পড়ুয়া কন্যাকে নানা ভয়ভীতি প্রদর্শন এবং অবুঝ এক শিশুকে তুলে নেয়ার হুমকি দেয়। সেই সাথে তারা মেম্বার মহিবুর ও তার ভাই সোহাগের মুখ বেঁধে ফেলে। পরে তারা ঘর তল্লাসী করে ৬ ভরি স্বর্ণালঙ্কার, নগদ ৭৫ হাজার টাকা ও কাপড়-চোপড় নিয়ে নির্বিঘ্নে চলে যায়।

খবর পেয়ে সকালে লাখাই থানার ওসি মোজাম্মেল হকের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। সন্ধ্যায় করাব গ্রামের কৃতি সন্তান সমাজসেবক সাংবাদিক রফিকুল হাসান চৌধুরী তুহিন গ্রামবাসীদের নিয়ে ডাকাতি হওয়া বাড়ি পরিদর্শন করে পরিবারের সদস্যদের শান্তনা দেন।

এছাড়া মঙ্গলবার সন্ধ্যায় বুল্লাবাজার থেকে বিশিষ্ট ব্যবসায়ী বিপ্লব দাস (৩০) বলাকান্দি যাওয়ার পথে সাকাতি নদীর কাছাকাছি স্থানে ডাকাতির শিকার হন। ৬/৭ জনের মুখোশধারী ডাকাতদল তাকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ও মোবাইল সেট লুটে নেয়।

উল্লেখ্য, গত ৬ ডিসেম্বর গোপালপুর ও নিদনপুরের মধ্যবর্তী স্থানে ৩ ব্যবসায়ীকে কুপিয়ে ক্ষতবিক্ষত করে নগদ ৩০ হাজার টাকা ও ৩টি মোবাইল সেট লুটে নিয়েছিল ডাকাতদল।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *