ট্রাক-সিএনজি, চান্দের গাড়ি ও ট্রাক্টরের সংঘর্ষে মা মেয়েসহ ৮ জন নিহত ও অন্তত ১২ জন আহত

জাকারিয়া চৌধুরী ॥

ঢাকা-সিলেট মহাসড়কে হবিগঞ্জ সদর উপজেলার সুতাং ব্রিজের কাছে ট্রাক-সিএনজি, চান্দের গাড়ি ও ট্রাক্টরের সংঘর্ষে মা মেয়েসহ ৮ জন নিহত ও অন্তত ১২ জন আহত হয়েছে। গুরুতর আহত অবস্থায় তাদেরকে হবিগঞ্জ সদর ও সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।  পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গতমঙ্গলবার সকাল ৭টার দিকে ঘন কুয়াশার মধ্যে সিলেট থেকে ঢাকাগামী একটি ট্রাকের সাথে শাহজিবাজারের ফতেগাজীর  মেলা থেকে হবিগঞ্জ শহরে একটি ছান্দেরগাড়ির মহাসড়কের সুতাং এলাকায় মুখোমুখি সংঘর্ষ বাধে। এ সময় শায়েস্তাগঞ্জ থেকে মাধবপুরগামী একটি ট্রাক সিএনজিকে ধাক্কা দিলে চতুরমুখী সংঘর্ষে ঘটনাস্থলেই ২ জন নিহত অনন্ত ১৭ জন আহত হয়। গুরুতর আহত অবস্থায় তাদেরকে হবিগঞ্জ সদর হাসপাতালে আনার পর ৪ জনের মৃত্যু হয়। এবং সিলেট মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে আরো ২ জনের মৃত্যু হয়। এ নিয়ে ৭ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। খবর পেয়ে হবিগঞ্জ ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছে স্থানীয় জনতার সহায়তার আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে। এ সময় স্থানীয় লোকজন মহাসড়ক অবরোধ করে রাখে। প্রায় এক ঘন্টার অবরোধের পর পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন স্থানীয় লোকজনের সাথে আলাপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

নিহতরা হলো- বানিয়াচং উপজেলা রহমতপুর গ্রামের নফুল বিবি (৫০), তার কন্যা আম্বিয়া খাতুন (৩০), মৌলভীবাজর জেলার পাহার রশিদজুরা গ্রামের আহমদুল হক (৬০), মৌলভীবাজার সদর উপজেলর কাজিরগাও গ্রামের মজিবুর রহমান (৫৫) ও শ্রীমঙ্গল উপজেলা সদরের ইউসুফ মিয়া (৪০), চুনারুঘাট উপজেলার উসমানপুর গ্রামের মকসুদ মিয়া (৬০),ও  মৌলভীবাজারের সুলতানপুরের মজিবুর রহমান (৫৫)। অপর জনের পরিচয় পাওয়া যায়নি।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এজাজুর রহমান জানান, সকাল ৭টার দিকে সুতাং এলাকায় ৪টি যানবাহনের চর্তুমুখী সংঘর্ষে ঘটনাস্থলেই ২ জন ও হাসপাতালে ৫ জন মৃত্যু সংবাদ পাওযা গেছে। তবে ঘটনার পরপরই চালক পালিয়ে গেছে। এদিকে আহত ও নিহতের দেখতে দুপুরে সদর হাসপাতালে ছুটে যান জেলা প্রশাসক জয়নাল আবেদনী, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্রসহ প্রশাসনের কর্মকর্তারা। এ সময় তারা আহতদের চিকিৎসার খোজ খবর দেন। এদিকে মঙ্গলবার বিকেলে নিহতদের লাশ তাদের স্বজনদের কাছে সমজিয়ে দিয়েছে পুলিশ।

 

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *