বিটিভিতে ‘প্রতিভা অন্বেষণ’ প্রতিযোগীতায় নবীগঞ্জের মোহন ১ম

এটিএম সালাম, নবীগঞ্জ (হবিগঞ্জ):
নবীগঞ্জ আনন্দ নিকেতনের খুদে শিশু নৃত্য শিল্পী মোহন মিয়া বাংলাদেশ টেলিভিশনের ৫০ বছর পুর্তি উপলক্ষ্যে “ প্রতিভা অন্বেষণ ” প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করে দেশের সেরা নির্বাচিত হয়েছে।

গত ১৮ ডিসেম্বর ঢাকাস্থ বিটিভি ভবন রামপুরায় এ প্রতিযোগিতা অনুষ্টিত হয়েছিল। খুঁদে শিল্পী মোহন নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের সুজাপুর গ্রামের ব্যবসায়ী মন্টু মিয়া ও গৃহিনী আশিকুল বেগমের ৩ ছেলে-মেয়ের মাঝে সে ২য় ছেলে। বড় মেয়ে নবীগঞ্জ হিরা মিয়া গার্লস স্কুল থেকে অষ্টম শ্রেণীতে পরীক্ষা দিয়েছে। ছোট ছেলে প্রাইমারী স্কুলে ১ম শ্রেণীতে পড়ে। সুজাপুর ব্র্যাক স্কুলের ৪র্থ শ্রেণীতে পড়ুয়া উক্ত মোহন আনন্দ নিকেতনে নৃত্য বিভাগে ভর্তি হয়ে প্রশিক্ষক প্রবীর শীল এর মাধ্যমে তালিম গ্রহন করে।

আগামী ২৫ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে দেশের সেরা শিশু নৃত্য শিল্পী হিসেবে পুরুস্কার দেয়ার কথা রয়েছে। উল্লেখ্য, উক্ত প্রতিযোগিতায় নবীগঞ্জ উপজেলা, হবিগঞ্জ জেলা ও সিলেট বিভাগীয় পর্যায়ে ১ম স্থান অর্জন করে জাতীয় পর্যায়ে ১ম স্থান অর্জন করেছে। এছাড়া ব্রাক চ্যানেল আই আয়োজিত “দীপ শিখা” প্রতিযোগিতা ২০১৩ প্রাথমিক বিভাগে জেলা ও বিভাগীয় পর্যায়ে ১ম স্থান অর্জন করে জাতীয় পর্যায়ে ১ম স্থান অর্জন করে মোহন। এ সময় আয়োজকদের পক্ষ থেকে তাকে নগদ ২৫ হাজার টাকা ও ক্রেষ্ট দেয়া হয়। এনটিভি’র মার্কস অলরাউন্ডার প্রাথমিক বিভাগ স্কুল ভিক্তিক প্রতিভা যাচাই প্রতিযোগিতা ২০১৪ইং টপ নাইন স্থান অর্জন করায় গোল্ড মেডেল লাভ করে। পুরুস্কার হিসেবে দেয়া হয় একটি কম্পিউটার। দেশের সেরা এই শিশু নৃত্য শিল্পী মোহন মিয়া তার এই সফলতার জন্য তার পিতা-মাতা, আনন্দ নিকেতনের প্রশিক্ষকসহ নিকেতন পরিবার এবং ব্র্যাক স্কুল নবীগঞ্জের সকল কর্মকর্তাদের প্রতি কৃজ্ঞতা জানান। এবং ভবিষ্যতে সে বিটিভিসহ দেশের সেরা চ্যানেল গুলোতে নিয়মিত নৃত্য শিল্পী হিসেবে প্রতিষ্টার আগ্রহ প্রকাশ করেন। এ জন্য নবীগঞ্জ বাসীর সার্বিক সহযোগিতা ও দোয়া কামনা করেন।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *