শিগগিরই আদালতে হাজির হচ্ছেন গউছ

নিজস্ব প্রতিনিধি:হবিগঞ্জ পৌরসভার মেয়র ও্ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ জি কে গউছ বলেছেন, আমি পলাতক নই। হবিগঞ্জ পৌরসভার শত কোটি টাকার উন্নয়ন প্রকল্প এখন বাস্তবায়নের পথে। এসব প্রকল্পের সঙ্গে বৈদেশিক অর্থ জড়িত। প্রকল্প বাস্তবায়নে দ্রুত যাতে টেন্ডার আহ্বান করা যায় সে ব্যাপারে আলাপ-আলোচনা করতে আমি কয়েক দিন ধরে ঢাকায় অবস্থান করে মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তরে যোগাযোগ করেছি। আমি নিয়মিতই পৌরসভার কার্যক্রমে ও সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ করছি। পলাতক থাকার প্রশ্নই আসে না। শিগগিরই আমি আদালতে হাজির হচ্ছি।

তিনি সাংবাদিকদের বলেন, মিথ্যা মামলায় আমাকে আসামি করা হয়েছে, আইনের মাধ্যমেই সত্য বেরিয়ে আসবে।

গত ২১শে ডিসেম্বর হবিগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রশিদ আহমেদ মিলনের আদালতে সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলার চার্জশিট গ্রহণ করে পলাতক ১১ আসামির বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু করা হয়।

জি কে গউছ বলেন, আমি ৯ বছর ধরে হবিগঞ্জ পৌরসভার মেয়র হিসেবে সততার সঙ্গে দায়িত্ব পালন করে আসছি। উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে কুচক্রীমহল নির্বাচন ও রাজনীতি থেকে দূরে রাখার জন্যই পরিকল্পিতভাবে কিবরিয়া হত্যা মামলায় আমাকে সম্পৃক্ত করেছে।

আমি সরকারিভাবে পৌরসভার মেয়র হিসেবে ফ্রান্স, ইতালি, তুরস্ক, ইন্দোনেশিয়া, সুইজারল্যান্ড, ভিয়েতনাম, ফিলিপাইন, গ্রিস, বাহরাইনসহ পৃথিবীর বিভিন্ন দেশ সফর করেছি। এসব দেশের বিভিন্ন উন্নয়নকাজকে অনুসরণ করে হবিগঞ্জ পৌরসভায়ও করার চেষ্টা করেছি।

তিনি বলেন, আমি ১৯৯৭ সাল থেকে এ পর্যন্ত ১৮ বার পবিত্র হজ পালন করেছি।

২০০৫ সালের ২৭শে জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে কিবরিয়া সাহেবকে হত্যা করা হয়। ঠিক সেদিন আমি আমার বৃদ্ধ বাবার সঙ্গে সৌদি আরবে পবিত্র হজ পালনে ছিলাম। আমি কোন দিন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর বা মুফতি হান্নানকে সরাসরি দেখিনি। বাবরের সঙ্গে আমার রাজনৈতিক কোন ওঠাবসাও ছিল না।

গউছ বলেন, আমার আইনজীবীরা মামলার কাগজপত্র পর্যালোচনা করছেন, শিগগিরই আমি আদালতে হাজির হবো।

জিকে গউছ বলেন, বিএনপির আমলে মামলার তদন্ত করা হয়, আমার সম্পৃক্ততা পাওয়া যায়নি, পরে ১/১১ সরকার ক্ষমতায় আসে। তারা ২ বছর মামলার তদন্ত করেছে, আমার সম্পৃক্ততা পায়নি, এরপর আওয়ামী লীগ সরকার ৫ বছর ক্ষমতায় থেকে মামলার তদন্ত করে, তখনও আমার সম্পৃক্ততা তারা খুঁজে পায়নি, ৩ সরকারের আমলে দু’বার চার্জশিট দেয়া হয়েছে, ওই সব চার্জশিটেও আমাকে সম্পৃক্ত করা হয়নি।

তিনি বলেন, ২০১৪ সালের ৫ই জানুয়ারি আসে আওয়ামী লীগের অবৈধ সরকার, সেই অবৈধ সরকার ঘটনার প্রায় ১০ বছর পর এসে এখন বলছে, কিবরিয়া হত্যাকাণ্ডের সঙ্গে নাকি আমার সম্পৃক্ততা রয়েছে। অবৈধ সরকার অবৈধভাবেই কিবরিয়া হত্যা মামলায় আমাকে জড়িয়েছে। আমি বিশ্বাস করি কোন মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে কাউকে ধ্বংস করা যায় না। আমাকে তারা ধ্বংস করতে পারবে না।

১/১১-এর অবৈধ সরকার আমার ওপর অনেকগুলো মিথ্যা মামলা দিয়েছিল কিন্তু প্রত্যেকটি মামলাতেই আমি আইনি প্রক্রিয়ার মধ্য দিয়ে খালাস পেয়েছি। যদি বিচারকরা নিরপেক্ষভাবে বিচারকাজ পরিচালনা করেন তবে ইনশাআল্লাহ কিবরিয়া হত্যা মামলা থেকেও আমি আইনি প্রক্রিয়ার মুক্ত হতে পারবো।

মেয়র গউছ বলেন, আমাকে রাজনীতি ও নির্বাচন থেকে দূরে রাখার জন্য, সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য ১০ বছরের আগের একটি নৃশংস হত্যা মামলায় আমাকে আসামি করা হয়েছে। আমার সব বিপদ-আপদে, সুখে-দুঃখে হবিগঞ্জের সাধারণ মানুষ আমার পাশে থেকে সাহস ও সমর্থন যুগিয়েছিলেন, ভবিষ্যতেও তারা আমার পাশে থাকবেন।

তিনি বলেন, আমি হবিগঞ্জবাসী ও আল্লাহর কাছে এর বিচার চাই। আমি আশা করি যেহেতু কিবরিয়াকে হত্যাকাণ্ডের সময় আমি আমার পিতার সঙ্গে পবিত্র হজের জন্য পবিত্র মক্কা শরিফে ছিলাম, আল্লাহই একদিন সত্য উদ্ঘাটন করে আমাকে ন্যায়বিচার প্রদান করবেন।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *