বানিয়াচঙ্গে স্কুল ছাত্র ও কলেজ ছাত্রীর আত্মহত্যা

বানিয়াচঙ্গ (হবিগঞ্জ) প্রতিনিধি:হবিগঞ্জের বানিয়াচঙ্গের পল্লীতে ইঁদুরের ঔষধ খেয়ে মারা গেছে এক স্কুলছাত্র। তার মৃত্যুর ঘটনা সম্পর্কে পরিবারের লোকজন ভিন্ন বক্তব্য দিয়েছেন। সূত্র জানায়, মার্কুলী-দৌলতপুর গ্রামের তোফায়েল আহমেদ রুবেলের পুত্র দৌলতপুর উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র শাহীন মিয়া (১২) বুধবার  বেলা ১টার দিকে ইঁদুরের ঔষধ খেয়ে ছটফট করতে থাকলে পরিবারের লোকজন তাকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে এনে ভর্তি করে।

পরে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে মারা যায় সে।

হাসপাতালে গিয়ে শাহীনের মৃত্যুর কারণ জানতে চাইলে তার আত্মীয়-স্বজন মৃত্যুর ঘটনা নিয়ে লুকোচুরি করেন।

একজন বলেন চাচা দিলদার মিয়ার দোকান থেকে স্কুলে যাওয়া আসার সময় টাকা লুকিয়ে নিয়ে যেতো শাহীন। গতকাল সকালে চাচা দোকানে না থাকার সুযোগে শাহীন তার চাচার দোকান থেকে টাকা নিয়ে যায়। চাচা দিলদার মিয়া বিষয়টি বুঝতে পেরে বিষয়টি শাহীনের মাকে জানান। পরে শাহীনের মা উত্তেজিত হয়ে শাহীনকে বেধড়ক মারপিট করে। এ ঘটনায় অভিমান করে সে ইঁদুরের ঔষধ খেয়ে আত্মহত্যা করে।

আবার অন্য কয়েকজন আত্মীয় জানান, শাহীনের দোকান থেকে টাকা নেয়ায় চাচা দিলদার মিয়া তাকে বেধড়ক মারপিট করলে সে মাটিতে পড়ে জ্ঞান হারিয়ে ফেলে। পরবর্তীতে তার আত্মীয় স্বজন শাহীনকে হাসপাতালে নিয়ে আসলে সে মারা যায়।

কলেজ ছাত্রীর আত্নহত্যা

হবিগঞ্জের  বানিয়াচঙ্গের পল্লীতে অর্থাভাবে কলেজে পড়তে না পারায় মনের দুঃখে কীটনাশক পানে আত্মহত্যা করেছে দরিদ্র পরিবারের এক ছাত্রী।

স্থানীয় সূত্র জানায়, বানিয়াচঙ্গ উপজেলার দৌলতপুর ইউনিয়নের আড়িয়ামুগুর গ্রামের কালী বিজয় চক্রবর্তী কয়েক বছর পূর্বে মারা যান। তার কোন ছেলে সন্তান না থাকায় তার বিধবা স্ত্রী সাধনা চক্রবর্তী বিভিন্ন স্থান থেকে সহযোগিতা নিয়ে অতিকষ্টে পরিবার চালাতেন।

এর মধ্যে একমাত্র কন্যা বাসনা চক্রবর্তী ২০১৩ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়। পরবর্তীতে সাধনা চক্রবর্তী তার মেয়ে বাসনা চক্রবর্তীকে পাহাড়পুর আদর্শ ডিগ্রী কলেজে ভর্তি করান। ভর্তির পর থেকেই তার পরিবারের দারিদ্র্যতা ক্রমহারে বৃদ্ধি পেতে থাকে। ফলে সাধনা চক্রবর্তী তার মেয়ে বাসনার পড়াশোনার খরচ যোগাতে পারেননি।

ইদানিং বাসনার লেখাপড়ার খরচ চালাতে না পেরে মা সাধনা তাকে কলেজে যেতে নিষেধ করেন।

এরপর আর বাসনা কলেজে যায়নি।

বুধবার দুপুরে বাসনা চক্রবর্তী কীটনাশক পান করে ছটফট করতে থাকলে তাকে প্রথমে বানিয়াচঙ্গ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্মরত ডাক্তার তাকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে রেফার করেন।

সন্ধ্যায় তাকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসলে কর্মরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

একমাত্র মেয়ে বাসনা চক্রবর্তীকে হারিয়ে মা সাধনা চক্রবর্তী পাগলপ্রায় হয়ে পড়েন।

সাধনা চক্রবর্তী এ প্রতিনিধিকে জানান, অভাবের তাড়নায় একমাত্র মেয়ের লেখাপড়া বন্ধ করে দিয়েছিলাম। মেয়েটি কলেজে পড়তে না পারার দুঃখে আত্মহত্যার পথ বেছে নেয়। যদি আগে জানতাম মেয়েটি আত্মহত্যা করবে তাহলে আমি ওকে ভিক্ষা করে হলেও লেখাপড়া করাতাম।

Share on Facebook

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *